বান্দরবানে শ্রমিকদের গাড়িতে সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ ১, নিখোঁজ ৪

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৩৬৮ দেখা হয়েছে

বান্দরবান:-বান্দরবানের থানচি উপজেলায় শ্রমিকদের বহনকারী দুটি ট্রাকে সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি চালিয়েছে। এতে মো. জালাল (২৭) নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন এবং মো. ফোরকান (২৯) নামের আরেক শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় চারজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) গ্রুপ এই ঘটনার সঙ্গে জড়িত বলে সন্দেহ করছে পুলিশ।

আজ শনিবার বিকেল ৩টার দিকে থানচি থেকে লিক্রে নতুন নির্মিত সড়কের ২১ কিলোমিটার নামক এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সূর্য দাশ (৩০) নামে একজন শ্রমিক ও রুবেল (৩০) নামের একজন চালক নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। বাকি দুজন শ্রমিকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো থানচি লিক্রে নতুন নির্মাণাধীন সড়কের ব্যবহারের জন্য শনিবার সকাল থেকে দুজন চালকসহ দুটি ট্রাকে ছয়জন শ্রমিক নিয়ে সড়ক নির্মাণের জন্য ইট বহন করে নিয়ে যান। সড়কের ৪৫ কিলোমিটারে ইট পৌঁছে দেওয়ার পর দুপুর ১টার দিকে ট্রাক দুটি থানচির দিকে রওনা হয়। পরে বিকেল ৩টায় থানচি থেকে নতুন নির্মিত লিক্রে সড়কের ২০-২১ কিলোমিটার মাঝামাঝি ‘থামলক পাড়া’ নামক এলাকায় পৌঁছালে দুটি ট্রাক লক্ষ্য করে ১০-১৫ সশস্ত্র ‘কেএনএফ’ সন্ত্রাসী অতর্কিতভাবে গুলি চালায়। এতে মো. জালালের বুকে ও পেটে গুলি লাগে। এ সময় তাঁর সঙ্গে থাকা মো. ফোরকান আহত হন।

এদিকে আরেকটি ট্রাকসহ অন্য চারজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন। স্থানীয়রা আহত দুজন শ্রমিককে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে আসলে প্রাথমিক চিকিৎসার শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মেহেনাজ ফাতেমা বলেন, ‘আহত গাড়ি চালক মো. জালালের বুকে ছয়টি স্থানে গুলি লেগেছে। স্বাস্থ্য কমপ্লেক্স উন্নত চিকিৎসা ব্যবস্থার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম না থাকায় তাঁকে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।’

থানচি থানার ওসি ইমদাদুল হক আরও বলেন, ‘ঘটনায় নিখোঁজ চারজন শ্রমিককে উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে।’

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘শ্রমিকদের ওপর গুলি করার ঘটনায় কেএনএফ সন্ত্রাসীদেরকে সন্দেহ করা হচ্ছে।’

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions